Government and Non-Government Data Show Discrepancies in Road Accident Information: Road Safety Foundation

By | January 27, 2024

– সড়ক দুর্ঘটনা নিয়ে সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক কেন— এমন প্রশ্নের জবাবে যা বলেছে রোড সেফটি ফাউন্ডেশন
– সড়ক দুর্ঘটনা নিয়ে সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক কেন— রোড সেফটি ফাউন্ডেশনের জবাব.

সড়ক দুর্ঘটনা নিয়ে সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক কেন?

সড়ক দুর্ঘটনার মাধ্যমে প্রতিবছর আন্তজাতিকভাবে হাজার হাজার মানুষকে হত্যা করা হচ্ছে। এই দুর্ঘটনাগুলির কারণে বিশ্বব্যাংকের প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে যে, বাংলাদেশে সড়ক দুর্ঘটনার হার প্রতিবছরে ১০ শতাংশ বেড়েছে। সড়ক দুর্ঘটনার এ উন্নতির কারণ হচ্ছে সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক এবং চালকদের অজানা সচেতনতা।

সরকারি ও বেসরকারি তথ্য বিষয়ক ফারাকের কারণে সড়ক দুর্ঘটনার প্রাকৃতিক প্রভাব বৃদ্ধি পেয়েছে। সড়ক দুর্ঘটনার একটি প্রধান কারণ হচ্ছে চালকদের অজানা সচেতনতা এবং কারণগুলি সংশ্লিষ্ট করে নেওয়া বিষয়ে আগ্রহী না থাকা। সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক থাকা সড়ক দুর্ঘটনার কারণে চালকদের সঠিক সচেতনতা নেই এবং এটি দুর্ঘটনার হার বৃদ্ধি করে তুলে দিচ্ছে।

একটি রোড সেফটি ফাউন্ডেশন এক অনুসন্ধানের সাথে যুক্ত হয়েছে এবং একটি রিপোর্ট প্রকাশ করেছে যে, সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাকের কারণে সড়ক দুর্ঘটনার হার বৃদ্ধি পেয়েছে। এই রিসার্চে বোঝানো হয়েছে যে, সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাকটি সড়ক দুর্ঘটনার প্রাকৃতিক প্রভাব বৃদ্ধি পেয়েছে।

একটি অন্য উদাহরণ হলো যখন একটি সড়ক দুর্ঘটনা ঘটে, সরকার ও বেসরকারি তথ্যে অন্য অন্য তথ্যের মধ্যে তার বিবরণ পাওয়া যায় না। এটি একটি গুরুত্বপূর্ণ অসুস্থতার উদাহরণ হিসাবে বিবেচনা করা যায় যা সড়ক দুর্ঘটনা নিয়ে সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক কেন।

একটি চিন্তা করা হয়েছে যে, সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক কেন সড়ক দুর্ঘটনার হার বৃদ্ধি পাচ্ছে। এই অনুমান নিশ্চিত করতে একটি রোড সেফটি ফাউন্ডেশন একটি রিসার্চ প্রকাশ করেছে যেখানে বলা হয়েছে যে, সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক সড়ক দুর্ঘটনার হার বৃদ্ধি পেয়েছে।

একটি রোড সেফটি ফাউন্ডেশনের প্রধান হত্যাকারী বিজ্ঞানী এবং অনুসন্ধানকারী বলে বিবেচনা করা হয়েছে যে, সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক কেন সড়ক দুর্ঘটনার হার বৃদ্ধি পাচ্ছে। এই বিজ্ঞানীরা বলেছেন যে, সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক থাকা সড়ক দুর্ঘটনার প্রাকৃতিক প্রভাব বৃদ্ধি পায়।

.

Source

@ajkerpatrikabd said সড়ক দুর্ঘটনা নিয়ে সরকারি ও বেসরকারি তথ্যের মধ্যে ফারাক কেন— এমন প্রশ্নের জবাবে যা বলেছে রোড সেফটি ফাউন্ডেশন… #ajkerpatrika #accident #Roadaccident #RoadSafetyFoundation #BreakingNews #LatestBangladeshiNews #TodayNews #TOPNEWS

1. “Difference between government and non-government information on road accidents: Road Safety Foundation’s response”
2. “Road Safety Foundation explains the disparity in information on road accidents between government and non-government sources”.

   

Leave a Reply